পুলিশি তদন্তে রাজ্যে উঠে এল আরও দুই জঙ্গির নাম

পুলিশি তদন্তে রাজ্যে উঠে এল আরও দুই জঙ্গির নাম

নিজস্ব প্রতিবেদন, বাংলার মুর্শিদাবাদ, আর কেরলের এর্নাকুলাম মিলিয়ে ধরা পড়েছিল ৯ আল-কায়দা জঙ্গি। এরমধ্যে ছয়জন‌ই এই রাজ্যের। এবার ফের এই নয় জঙ্গির তালিকায় সংযোজিত হল আর‌ও দুই জঙ্গির নাম। এবার আরও ২ জঙ্গির খোঁজ মিলল রাজ্যে। এনআইয়ের জালে ধরা পড়ল আরও ২ জঙ্গি। ধৃত ৬ জনকে জিজ্ঞাসাবাদের পর পশ্চিমবঙ্গে খোঁজ পেল এই দুই জঙ্গির। যার মধ্যে একজনের নাম আনসারি। দুজনেই মুর্শিদাবাদের বাসিন্দা। জানা গিয়েছে, এই আনসারি আল কায়দার অন্যতম শীর্ষ সদস্য। পুলিশ ইতিমধ্যে আনসারির খোঁজ চালাতে শুরু করেছে মুর্শিদাবাদে।

সূত্রের খবর, ‘‌গজবাওয়া এ তুল হিন্দ’‌ নামে যে হোয়াটসঅ্যাপ গ্রুপে নিজেদের মধ্যে ওই জঙ্গিরা যোগাযোগ রাখত তাতে আনসারিও ছিল বলে জানিয়েছে ধৃতরা।আরও এখন জানা গিয়েছে ওই গরূপে সাংকেতিক ভাষায় কথা বলত। সেইসব কিছুর অর্থ উদ্ধারের প্রয়াস চলছে। এছাড়া ধৃতদের মোবাইলে বহু কাশ্মীরের ছবি পাওয়া গিয়েছে। সকল ধৃতদের জেরায় জেরায় জিজ্ঞাসাবাদ চলছে। প্রসঙ্গত উল্লেখ্য, বাংলা এবং কেরল থেকে ধৃত পড়া এই জঙ্গিদের আজ বর্ডার সিকিউরিটি ফোর্সের বা বিএসএফ -এর বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হবে। ধৃতদের দিল্লি নিয়ে যাওয়ার আগে রাজ্য ও কলকাতা পুলিসের বিশেষ তদন্তকারী দল, আইবি, সিআইডি জেরা করবে করবে বলে সূত্রের খবর।

প্রতিটি ধৃতদের করোনা টেস্ট করানো হয়। শারীরিক সমস্ত পরীক্ষা করানো হয়েছে। এদিন তাদের সকলকে বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়ার কথা রয়েছে। দুদিনের মধ্যে তাদের দিল্লিতে পাটিয়ালা হাউস কোর্টে তোলা হবে। ইতোমধ্যে কেরল থেকেও তিন জঙ্গিকে নিয়ে রওনা দিয়েছে এনআইএ।

Leave a Comment