মণিপুরের সীমান্তে IED বিস্ফোরণ-গুলি, জঙ্গি হামলায় ৩ জওয়ানের মৃত্যু, আহত পাঁচ

মণিপুরের সীমান্তে IED বিস্ফোরণ-গুলি, জঙ্গি হামলায় ৩ জওয়ানের মৃত্যু, আহত পাঁচ

নিজস্ব প্রতিবেদন, মায়ানমারের সীমান্তবর্তী মণিপুরের একটি জেলায় জঙ্গিদের হামলায় আসাম রাইফেলসের তিন জওয়ান শহিদ হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন; তাদের অবস্থাও সঙ্কটজনক বলে জানা গেছে।

বুধবার সন্ধ্যায় মণিপুরের চাঁদেল জেলায় ১৫ জন আসাম রাইফেলসের জওয়ান টহল দিচ্ছিল। ঠিক সেই মুহূর্তে পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) সন্দেহভাজন জঙ্গিরা আক্রমণ শুরু করে। উত্তর-পূর্ব রাজ্যে বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠীগুলির মধ্যে পিএলএ অন্যতম। সূত্র থেকে জানা গেছে, আসাম রাইফেলস সৈন্যদের প্রথমে আইইডি বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। তারপর তারা আগ্নেয়াস্ত্র দিয়ে আক্রমণ করে। আক্রমণের খবর পেতেই সীমান্তবর্তী ওই এলাকায় বিশাল বাহিনী ছুটে গেছে বলে জানা গেছে।দু পক্ষের মধ্যে তীব্র গুলিবিনিময় হয়। গুলিবিদ্ধ হয়ে প্রাণ যায় অসম রাইফেলসের অন্তত তিন জওয়ানের। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তর-পূর্ব সীমান্তের এই সংগঠন পিএলএর সঙ্গে চিনা আঁতাত রয়েছে বলে মনে করা হয়। সরকারি তথ্য অনুযায়ী ওই অংশে স্বাধীনতার পর থেকে প্রায় ৭৫০ জন অসম রাইফেলের কর্মী শহিদ হয়েছেন। এই বছরই এনআইএ (NIA) ৬ পিএলএ জঙ্গির বিরুদ্ধে অসম রাইফেলের উপর হামলা চালানোর অভিযোগে চার্জশিট এনেছিল।

Leave a Comment