সংক্রমণ রুখতে মহালয়ের দিন বন্ধ হল তর্পণ

সংক্রমণ রুখতে মহালয়ের দিন বন্ধ হল তর্পণ

নিজস্ব প্রতিবেদন, এ বছর করোনা কালে পুজোর আমেজ অনেকই নষ্ট হচ্ছে। করোনা পরিস্থিতিতে পুজোতে রাখা হয়েছে নানান নিয়ম। প্রথমেই প্রভাব পড়ল মহালয়ের দিনে। করোনা সংক্রমণ রুখতে দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে তর্পণ বন্ধ করা হল এ বছর। দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছেন, এ বছর মহালয়ে দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে তর্পণের সুযোগ মিলবে না।

প্রতিবছর মহালোয়ের দিনে তর্পণ করতে শয়ে শয়ে মানুষের ভিড় জমে দক্ষিণেশ্বরের গঙ্গার ঘাটে। কিন্তু এবারে ১৭ সেপ্টেম্বর মহালয়ার দিন কেউ তর্পণ করতে পারবেন না। সাথে মন্দিরও বন্ধ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এ ব্যাপারে পুলিশের সঙ্গে আলোচনা করা হচ্ছে বলে জানিয়েছেন দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী। মন্দির প্রাঙ্গণে রয়েছে চাঁদনি ঘাট, সীমার ঘাট ও পঞ্চবটী ঘাট। এই তিন ঘাটেই ভিড় জমে।

করোনার কারণেই এ বার তিনটি ঘাটে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। কুশল চৌধুরী বলেন, “করোনার কারণেই এ বার তিনটি ঘাটে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সংক্রমণ যাতে না ছড়ায়, সে দিকে লক্ষ্য রাখতে হবে আমাদের সকলকে। তর্পণের ভিড় মূলত সকালে হয়। কিন্তু অনেকে দেবীপক্ষের শুরুতে দিনভর মাতৃ দর্শনে আসেন”।

Leave a Comment