দেশবাসীকে আরোও সাবধানতা অবলম্বনের বার্তা মোদীর

দেশবাসীকে আরোও সাবধানতা অবলম্বনের বার্তা মোদীর

নিজস্ব প্রতিবেদন, করোনা ভ্যাকসিন আবিষ্কারের জন্য বিশেষজ্ঞরা দিন – রাত পরিশ্রম করে চলছে। দেশের বিভিন্ন জায়গায় চলছে ভ্যাকসিনের ট্রায়াল। তবে ততদিন দেশবাসীকে সংক্রমণ রোখার জন্য সাবধানতা অবলম্বন করে চলার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, যতদিন না করোনা ভাইরাসের ভ্যাকসিন পাওয়া যাচ্ছে, ততদিন কোনওরকম শৈথিল্য দেখানো চলবে না।

মধ্যপ্রদেশের গ্রামীণ অঞ্চলে প্রধানমন্ত্রী আবাস যোজনায় ১.৭৫ লক্ষ বাড়ি তৈরি করে গরিব মানুষের মধ্যে বণ্টন উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি বলেন, ‘যতদিন না ওষুধ পাওয়া যাচ্ছে, ততদিন ঢিলেমি চলবে না।’

ভারত বায়োটেক, সিরাম ইনস্টিটিউট, জাইডাস ক্যাডিলা, প্যানাসিয়া বায়োটেক সহ সাতটি ওষুধ নির্মাতা সংস্থায় করোনা ভ্যাকসিন তৈরির প্রস্তুতি চলছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (আইসিএমআর) সহযোগিতায় সারা দেশের ১২টি প্রতিষ্ঠানে ‘কোভ্যাক্সিন’-এর ট্রায়াল চালাচ্ছে ভারত বায়োটেক। ইতিমধ্যেই প্রাণীদেহে ‘কোভ্যাক্সিন’-এর প্রথম দফার ট্রায়াল সম্পন্ন হয়েছে। এই পরীক্ষার ফলও আশাপ্রদ। ফলে এই গবেষণা নিয়ে আশা তৈরি হয়েছে।

উল্লেখ্য, আজ নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৭,৫৭০ জন। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে মৃত্যু হয়েছে ১,২০১ জনের। ফলে উদ্বেগ বাড়ছে। সবাই এখন ভ্যাকসিনের অপেক্ষায়।

Leave a Comment