আজ প্রধানমন্ত্রীর ৭০ তম জন্মদিন উপলক্ষে কি করল গোটা দেশ?

আজ প্রধানমন্ত্রীর ৭০ তম জন্মদিন উপলক্ষে কি করল গোটা দেশ?

নিজস্ব প্রতিবেদন, আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ তম জন্মদিন উপলক্ষে সকাল থেকে বিভিন্ন ব্যক্তিদের শুভেচ্ছার বন্যা বয়ে চলেছে টুইটারে। শুধুমাত্র ভারতেই নয় ভারতের বাইরে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা মোদিকে তাঁর জন্মদিনের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন। ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাতের ভাদনগরে জন্ম হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। প্রথমে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের (RSS) প্রান্তপ্রচারক থেকে দেশের প্রধানমন্ত্রী হওয়া। দীর্ঘ রাজনৈতিক জীবন প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আজ একাধিক বিজেপি শাসিত রাজ্যের সরকার নানান কর্মসূচি গ্রহণ করেছে

এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহা, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এছাড়াও আরও বিশিষ্ট মন্ত্রীরা শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। শুধু তাই নয়! শুভেচ্ছা তালিকার মধ্যে রয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে গুজরাটের সুরাত জুড়ে ৭০ হাজার চারাগাছ লাগানো হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে বিশেষ উদ্যোগ নিল গুজরাটের সুরাট পুরসভা,  বেশ কিছু সংগঠন ও বাণিজ্যিক গোষ্ঠী।

এছাড়া মোদির মঙ্গলকামনায় একাধিক জায়গায় পুজো, হোম-যজ্ঞেরও আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রীর ত্রিপরাশ্বরী মন্দিরে আরতি ও যজ্ঞ করবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এছাড়া বিভিন্ন সমাজসেবামূলক কাজ করার কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। অনেকেই বলে থাকেন, এই রকম বলিষ্ঠ ও দৃঢ়চেতা প্রধানমন্ত্রী এর আগে আগে দেখেনি দেশ। নানান চড়াই-উৎরাই পেরিয়ে ৭০ বছর পার করে ৭১ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Leave a Comment